কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব?

১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচনে জয়ী হয়ে শেখ মুজিবুর রহমান মন্ত্রীর দায়িত্ব পান। কিন্তু কয়েকদিন পরই যুক্তফ্রন্ট মন্ত্রিসভা ভেঙে দেওয়া হয়। পরবর্তীতে ১৯৫৬ সালের ১৬ই সেপ্টেম্বর কোয়ালিশন সরকারের মন্ত্রী হন শেখ মুজিবুর রহমান। সাড়ে আট মাস পর ১৯৫৭ সালের ৩০শে মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন তিনি। কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব?

মুজিব বর্ষ উপলক্ষে priyo.com 100 দিন ব্যাপী কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছেন যেখানে প্রতিদিন 5 টা স্যামসাং স্মার্টফোনসহ 100 জিবি করে ডাটা পাচ্ছেন বিজয়ীরা। কুইজে অংশগ্রহণ করতে নিচের লিঙ্কে ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিন আপনার বিস্তারিত তথ্য দিয়ে। 

কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব ?

উত্তরঃ

তাছাড়া যারা 100 দিন কুইজে অংশগ্রহণ করবে এবং সর্বোচ্চ সংখ্যক সঠিক উত্তর দিবে তারা সবশেষে লটারির মাধ্যমে একশটি ল্যাপটপ পাবে এবং সবাইকে নির্বাচিত করা হবে লটারির মাধ্যমে। আজকের প্রশ্ন কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব ?

কেন পদত্যাগ করেছিলেন শেখ মুজিব

তাই আকর্ষণীয় সব পুরস্কার জিতে নিতে দেরি না করে এখনি অংশগ্রহণ করুন মুজিববর্ষের কুইজ প্রতিযোগিতায়। 

শুধু তাই নয়, প্রতি সপ্তাহে সর্বোচ্চ সংখ্যক শেয়ারধারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে এবং আগামী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাতটি ল্যাপটপ প্রদান করা হবে যেখানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় শিক্ষা মন্ত্রী দীপু মনি। সুতরাং যতদিনে করবেন ততই আপনার লস। 

নিয়মিত প্রিয় ডটকমের কুইজের উত্তর পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। 

গতদিনের বিজয়ীদের লিস্ট এখানে

গতদিনের কুইজ গুলো এখানে

Leave a Reply

বাংলাদেশের সকল চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার পাশাপাশি আমরা এটাও বলে থাকি যে আপনি কিভাবে ঐ চাকুরি টি সহজেই পেতে পারেন। তাই নিয়োগ বিজ্ঞপ্তি গুলো ভালোভাবে পড়ার পাশাপাশি সাজেশন গুলো অনুসরণ করলে আশা করি আপনার উপকৃত হবেন। আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হয়ে চাকুরির নিয়োগ সম্পর্কিত যেকোন প্রশ্ন করতে পারেন।